TrickBlogBD.com

Gain and Give knowledge

Internet

Shareit এর বিকল্প এপ Mi drop এর সুবিধা অনেক

শেয়ারইট বা Shareit কি?

Shareit হলো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফাইল শেয়ারিং এপ। শেয়ারইট দিয়ে আপনি যেকোন মোবাইল ডিভাইসে যেকোন ফাইল শেয়ার করতে পারেন। তবে বর্তমানে শেয়ারইটে কিছু ঝামেলা পোহাতে হচ্ছে। তাই অনেকেই Shareit এর বিকল্প এপ খুঁজে বেড়াচ্ছেন।

চিন্তার কোন কারণ নেই। আজ আপনাদের সেরকমই একটি এপের সাথে পরিচয় করিয়ে দেব। যার নাম Mi drop বা এমআই ড্রপ। কেউ কেউ মি ড্রপ ও বলে থাকেন। যা শাওমি কোম্পানির তৈরি করা এপ।

Shareit vs Mi drop (Shareit এর বিকল্প এপ)
Shareit vs Mi drop

শেয়ারইটের (Shareit) ঝামেলা বা অসুবিধা

শেয়ারইট অনেক জনপ্রিয় হলেও বর্তমানে এর ব্যবহারকারীরা অনেক সমস্যা পোহাচ্ছেন। শেয়ারইটে অতিরিক্ত এড শো হচ্ছে। যার কারণে এপ ব্যবহার অনেক কষ্টদায়ক হয়ে উঠেছে।

এছাড়াও Shareit এ অনেক এডাল্ট ভিডিও এড শো করে। যার ফলে কম বয়স্ক শিশুরা প্রভাবিত হচ্ছে। যা তাদের মানসিক বিকৃতি ঘটাচ্ছে।

Shareit এর অপ্রয়োজনীয় বিজ্ঞাপন
Shareit এর অপ্রয়োজনীয় বিজ্ঞাপন

হটাৎ কোন ভদ্র সমাজে Shareit ওপেন করলে অনাকাঙ্খিত ১৮+ ভিডিও এডের কারণে বিড়ম্বনায় পড়তে হয়। এমন লাজ্জাজনক পরিস্থিতিতে অনেকেই নার্ভাস হয়ে পড়েন।

ছোটরা এইসব এড দেখে অশ্লীল কাজে জড়িত হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে। তবে আশার কথা, Shareit এই সব অশ্লীল এড সরিয়ে ফেলার উদ্যোগ নিয়েছে।

তারা বলছে, অশ্লীল বিজ্ঞাপন দেখলে সেটাতে রিপোর্ট করে তাদের জানালে তারা ব্যবস্থা নেবে।

Sahreit vs Mi drop
Sahreit vs Mi drop

এছাড়াও ইদানিং শেয়ারইট তাদের এপে ভিডিও প্লেয়ার এড করেছে। যা খুবই অপ্রয়োজনীয়। কারণ বেশিরভাগ লোকই আলাদা ভিডিও প্লেয়ার ব্যবহার করেন। যা। Shareit এর video player থেকে অনেক ভালো। এই ফিচারটি সম্পূর্ণ অযৌক্তিক। যা অনেককেই ঝামেলায় ফেলছে।

এতে করে এপের সাইজ বেশি বেড়ে যাচ্ছে। আর মোবাইলের বেশি স্টোরেজ নষ্ট হচ্ছে। তাছাড়া ফাইল শেয়ারিংয়ের সময় ইদানিং অনেক ইউজারেরই সমস্যা হচ্ছে।

তাই অনেকেই শেয়ারইটের লাইট ভার্সন খুঁজছেন। যেটাতে শুধু Share আর receive অপশন থাকবে। কিন্তু দুর্ভাগ্যের কথা হলো শেয়ারইটের কোন লাইট ভার্সন নেই। এটি নিয়ে ভবিষ্যতে কাজ করা হতে পারে।

ঠিক মত ফাইল শেয়ার করা যাচ্ছেনা। বা ডিভাইসে শেয়ারইট খুব ভালো স্পীডে ফাইল ট্রান্সফার করতে পারছেনা। অনেকসময় অন্য ডিভাইসের সাথে কানেক্ট করা যায়না। যা খুবই বিরক্তিকর বিষয়।

শেয়ারইটের ফাইল ট্রান্সফার স্পীড নিয়ে অনেকেই ইদানিং হতাশ। খুব ধীর গতিতে ডাটা ট্রান্সফার হয়।

Shareit এর ইন্টারপেজ বা হোমপেজ অনেক অপ্রয়োজনীয় কন্টেন্টে ভরপুর থাকে। যা স্বাভাবিক কাজে ব্যাঘাত ঘটায়।

Shareit homepage
Shareit homepage

তাই এইসব ঝামিলা থেকে মুক্তি পেতে অনেকেই এই Shareit এর বিকল্প এপ খুঁজছেন।

শেয়ারইট (Shareit) এর বিকল্প এপ Mi drop

Shareit এর বিকল্প এপ হিসেবে আমার দেখা ও নিজের ব্যবহার করা সবচেয়ে ভালো এপ Mi drop এমআই ড্রপ বা মি ড্রপ। এটি শাওমি (Xiaomi) কোম্পানির এপ।

Shareit এর বিকল্প এপ Mi drop
Shareit এর বিকল্প এপ Mi drop

আমি নিজে Mi drop ব্যবহার করি। আমার পরিবারের সবার মোবাইলে এই এপ ইন্সটল করা। বন্ধুবান্ধবদেরও এই এপ ব্যবহার করার জন্য বলি।

ইদানিং বাংলাদেশে Mi drop ব্যবহারকারী অনেক বেড়েছে। এক সময় হয়তো এটি শেয়ারইটের জায়গা পুরোপুরি দখল করে নিবে।

কেন Mi drop সেরা?

Mi drop এর ইন্টারপেজ বা হোমপেজ খুবই সিম্পল। যা উপরের স্ক্রিনশট থেকে দেখে নিতে পারেন। এতে ফাইল শেয়ার করার জন্য ও ফাইল খোঁজার জন্য যেসব বাটন দরকার তার অতিরিক্ত আর কিছু নেই।

যা খুবই ব্যবহার বান্ধব ও সুবিধাজনক। তাই ব্যবহারকারীরা এটি নিয়ে অনেক খুশি। যা এপের রিভিউতে গেলেই দেখা যায়।

No ads on Mi drop

Mi drop এর সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এটিতে কোন এড শো করেনা। তাই কোন প্রকার ঝামেলা ছাড়াই এটি ব্যবহার করা যায়। কোন অশ্লীল বিজ্ঞাপনের চিন্তা নাই। তাই যেকোন স্থানে নিশ্চিন্তে Mi drop ওপেন করা যায়।

হাই স্পীড ফাইল শেয়ার

এমআই ড্রপে খুব দ্রুত ফাইল শেয়ার করা যায়। আমি ব্যক্তিগতভাবে এর শেয়ারিং স্পীড নিয়ে খুব খুশি। Mi drop দিয়ে খুব সহজে ও দ্রুত গতিতে ফাইল শেয়ার করা যায়।

কোথায় পাবেন Mi drop?

বর্তমান শাওমি ফোনগুলোতে Mi drop বিল্ট-ইন আকারে ইন্সটল করা থাকে। অথবা প্লে স্টোর থেকেও আপনি Mi drop এপটি ইন্সটল করতে পারবেন। এটি সকল এন্ড্রয়েড ফোনে সাপোর্ট করে।

লেখাটি ভালো লাগলে শেয়ার করুন। আর কোন বিষয়ে ভূল থাকলে বা কিছু জানতে চাইলে কমেন্ট করুন। আমাদের সাইটে নিয়মিত ভালো পোস্ট করা হয়। তাই প্রতিদিন একবার হলেও সাইটে ঘুরে আসুন

Spread the love

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

Admin Habibur Rahman is a School teacher. He is a mathematics students at honours.