TrickBlogBD.com

Gain and Give knowledge

Facebook

ক্রেডিট কার্ড ছাড়া বিকাশ দিয়ে ফেসবুকে এড দিন

ফেসবুকে পণ্যের এড দিয়ে অনেকেই ব্যবসার প্রসার ঘটাতে চায়। এখন সামাজিক যোগাযোগ মাধ্যম বিজ্ঞাপন বা এডের জন্য উপযুক্ত স্থান। কিন্তু বেশির ভাগ লোকেরই ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড নেই। তাই ইচ্ছা থাকলেও তাদের জন্য ফেসবুকে এড দেওয়া সম্ভব হয়না। কিন্তু আপনি চাইলেই বিকাশ দিয়ে ফেসবুকে এড দিতে পারবেন। কীভাবে? জানতে পুরা পোস্টটা পড়ুন।

বিকাশ দিয়ে ফেসবুকে এড দিন
বিকাশ দিয়ে ফেসবুকে এড দিন

কি কি করতে পারবেন

বিকাশের মাধ্যমে ওয়েবসাইট বুস্ট করতে পারবেন। ওয়েবসাইট বুস্ট করে সাইটে ভিজিটর আনতে পারবেন। ফেসবুক পোস্ট বুস্ট করতে পারবেন। ফেসবুক পেজ প্রমোট করে পেজের লাইক বাড়াতে পারবেন।

অর্থাৎ যাবতীয় ফেসবুক এড দিতে পারবেন। কোনো ক্রেডিট অথবা ডেবিট কার্ড লাগবেনা।

আপনার ফেসবুকের লাইক বাড়লে পণ্যের বেচাকেনা বেশি হবে। ওয়েবসাইট হলে ভিজিটর বাড়বে। এটা সবাই জানেন। তাই সেই সম্পর্কে আর বলব না। আর সেটা করতে হলে এড দেওয়া খুবই জরুরি।

শপ আপ থেকে বিকাশ দিয়ে এড দিন

বিকাশ দিয়ে ফেসবুকে এড বা বিজ্ঞাপণ দিতে হলে একটি ওয়েবসাইটের সাহায্য নিতে হবে। তার নাম হচ্ছে শপ আপ। এই ওয়েবসাইট থেকে আমি পোস্ট বুস্ট করে দেখেছি। তাদের সার্ভিস খুবই ভালো। সমস্যা হলে হেল্পলাইন থেকে সাপোর্ট পাওয়া যায়।

কীভাবে বিকাশ দিয়ে ফেসবুকে এড দিবেন

বিকাশ দিয়ে পোস্ট বুস্ট করতে হলে শপ আপে আপনার একাউন্ট থাকতে হবে। এখান থেকে একাউন্ট খুলে নিন। সমস্যা হলে ফেসবুক দিয়েও লগইন করে নিতে পারেন।

manage এ ক্লিক করুন
manage এ ক্লিক করুন

ফেসবুক একাউন্ট কানেক্ট করলে এখানে ক্লিক করুন। আপনার ফেসবুক পেজগুলো দেখতে পাবেন। যেটাতে এড দিবেন সেটার পাশে Manage লেখায় ক্লিক করুন।

আপনি উপরের মত একটা পেজ পাবেন। সেখানে Boost your product লেখায় ক্লিক করুন। এখন আপনি নিচের মত একটা পেজ পেয়ে যাবেন।

এখানে ৳৯৫/USD এবং ৳৯৯/USD নামে দুইটা অপশন পাবেন। ৯৫ টাকার প্যাক সিলেক্ট করলে আপনাকে তার্গেট পিপল,লোকেশন ইত্যাদি নিজেই সেট করতে হবে।

আর ৯৯ টাকার প্যাক সিলেক্ট করলে শপ আপ আপনাকে সবকিছু করে দিবে। আপনাকে কিছু করতে হবেনা।

তার্গেট পিপল মানে হচ্ছে আপনি কাদেরকে এই এড দেখাতে চান। তাদের ইন্টারেস্ট,ম্যান নাকি ওমেন কার কাছে আপনি এডটা পৌছাতে চান সেটা দিন। তার্গেট করা লোকদের বয়স দিন। মানে আপনি কত থেকে কত বসয়ের লোকেদের কাছে এড দেখাবেন।

প্রথম বক্সে এডের একটা নাম দিন। দ্বিতীয় বক্সে ক্লিক করে কোন পোস্ট এড দিবেন সেটা সিলেক্ট করুন। অথবা সরাসরি পোস্ট আইডিও দিতে পারেন।

এড কোন জায়গায় শো হবে সেটা দিন। মানে কোন দেশে বা কোন এলাকায়। কতদিন এড দিবেন সেটা দিন। কত ডলারের এড দিবেন তা উল্লেখ করুন।

সবকিছু ঠিকঠাকমতো দেওয়া হলে Continue তে ক্লিক করুন। এবার আপনি নিচের মত করে একটা বিকাশ পেমেন্ট পেজ পাবেন।

বিকাশ পেমেন্ট পেজ
বিকাশ পেমেন্ট পেজ

এখানে আপনি শপ আপের মার্চেন্ট বিকাশ নম্বর পাবেন। একটা রেফারেন্স নম্বর পাবেন। কাউন্টার নম্বর পাবেন। এবার *247# ডায়াল করে 3 নম্বর পেমেন্ট অপশন সিলেক্ট করুন।

এরপর মার্চেন্ট বিকাশ নম্বরটি দিন। পেমেন্ট পেজে দেখানো একাউন্ট দিন। ওকে ক্লিক করলে পরপর রেফারেন্স নম্বর ও কাউন্টার নম্বর দেওয়ার অপশন পাবেন। ঐগুলা দিন। এরপর আপনার বিকাশের পিন দিয়ে পেমেন্ট নিশ্চিত করুন।

পেমেন্ট দেওয়ার পর আপনি একটি ম্যাসেজ পাবেন। সেখানে একটা ট্রান্সেকশন আইডি পাবেন। ShopUp এর পেমেন্ট পেজে ট্রান্সেকশন আইডি দিয়ে Create ad লেখায় ক্লিক করলেই আপনার এড রেডি।

কিছুক্ষণ অপেক্ষা করুন। শপ আপ কর্তৃপক্ষ আপনার এড রিভিউ করবে। এরপর সর্বোচ্চ ৮ ঘন্টার মধ্যে এড কনফার্ম করে পাবলিশ করে দিবে। তবে সাধারণত ১ ঘন্টার মধ্যেই এড কনফার্ম হয়ে যায়।

এড কনফার্ম হলে এডের ইন্সাইটে কত এড শো হলো,কত টাকা খরচ হ্লো ইত্যাদি দেখতে পাবেন।

Boost insights
Boost insights

যেভাবে পেজ প্রমোট করবেন ও ওয়েবসাইট বুস্ট করবেন

ফেসবুক পেজ প্রমোট ও ওয়েবসাইট বুস্ট করতে চাইলে আপনাকে ৳৯৯/USD প্যাক সিলেক্ট করতে হবে। এরপর শপ আপের সাথে যোগাযোগ করতে হবে।

শপ আপের (ShpoUp) সাথে যোগাযোগ কীভাবে করবেন?

শপ আপের সাথে আপনি কয়েকটি উপায়ে যোগাযোগ করতে পারবেন।

কল করুনঃ 09678771288 (সকাল ১০ টা -রাত ১০ টা)
ইমেইলঃ [email protected]
ফেসবুক পেজঃ Shop Up

কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন। আর পোস্টটি আপনার আপনার উপকারে এসেছে কিনা জানাতে ভূলবেন না।

এরকম ভালো ভালো ট্রিক্স পেতে চাইলে ট্রিক ব্লগ বিডিতে নিয়মিত ভিজিট করুন। আমাদের ফেসবুক পেজে লাইক দিন।

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

Admin Habibur Rahman is a School teacher. He is a mathematics students at Honners.