TrickBlogBD.com

Gain and Give knowledge

Sponsored

News Sports News

বিপাকে ইংল্যান্ড, কপাল খুললো বাংলাদেশের!

অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে অনেকটাই ব্যাকপুটে চলে গেছে ইংল্যান্ড। অনেকটা মহাবিপদে পড়ে গেছে দলটি। আর একই সাথে কপাল খুললো বাংলাদেশের। ৭ ম্যাচ থেকে ইংল্যান্ডের পয়েন্ট এখন ৮। আর বাকি দুইটা ম্যাচ। তাও আবার হট ফেভারিট নিউজিল্যান্ড ও ইন্ডিয়ার বিপক্ষে। হয়তো ২০১৯ বিশ্বকাপ বড় কোনো চমক নিয়ে অপেক্ষা করছে।

বিপদে ইংল্যান্ড
বিপদে ইংল্যান্ড

৭ ম্যাচ থেকে বাংলাদেশের পয়েন্ট এখন ৭। পয়েন্ট টেবিলে ইংল্যান্ডের পরেই বাংলাদেশের অবস্থান। বাংলাদেশের বাকি আর মাত্র দুটি ম্যাচ। সেই দুই ম্যাচ খেলতে হবে ইন্ডিয়া আর পাকিস্তানের বিপক্ষে।

Advertisement

ইংল্যান্ড যদি বাকি দুইটি ম্যাচ হেরে যায় তাহলে বাংলাদেশের পথ পুরাই পরিষ্কার। দুই ম্যাচ হারলে ইংল্যান্ডের চুড়ান্ত পয়েন্ট হবে ৮। আর বাংলাদেশ যদি ইন্ডিয়া বা পাকিস্তানের যেকোনো এক দলের সাথেও জিতে যায় তাহলে তাদের চূড়ান্ত পয়েন্ট হবে ৯।

সাকিব ও মুশফিক
সাকিব ও মুশফিক

অর্থাৎ বাংলাদেশ ইংল্যান্ডকে টপকে যাবে। শেষ চার বা বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ এর সেমিফাইনালে পৌছে যাবে বাংলাদেশ। এখানে ইংল্যান্ডের বিপদ বেশি। কারণ তাদের সাম্প্রতিক রেকর্ড অনুযায়ী নিউজিল্যান্ডইন্ডিয়াকে হারানো খুব একটা সহজ হবেনা।

আর যদি ইংল্যান্ড দুই ম্যাচের একটিতেও জয় পায় তাহলে বাংলাদেশকে দুটো ম্যাচই জিততে হবে।

আরো পড়তে পারেন…..

Advertisement

আর বাংলাদেশ কিন্তু সর্বশেষ অনেক ম্যাচ ইন্ডিয়ার সাথে যথেষ্ট ভালো করছে। আর শেষ কয়েক দেখায় পাকিস্তান বাংলাদেশের সাথে খুব একটা পাত্তাই পায়নি।

সর্বশেষ পয়েন্ট টেবিল (২৫/৬/১৯)
সর্বশেষ পয়েন্ট টেবিল (২৫/৬/১৯)

এখন বিশ্বকাপের এই মূহুর্তে তাই বাংলাদেশের দর্শকরা নতুন করে স্বপ্ন দেখছেন। উল্লেখ্য, গত বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিলো ইংল্যান্ড। এবারো কি তেমন কোনো চমক অপেক্ষা করছে?

সময়ই সব প্রশ্নের উত্তর দিবে। ট্রিক ব্লগ বিডির পক্ষ থেকে টাইগারদের জন্য রইলো শুভ কামনা।

Advertisement

এই পোস্ট সম্পর্কে আপনার কোনো মন্তব্য, পরামর্শ বা অভিযোগ থাকলে নিছে কমেন্ট করুন। আমরা প্রত্যেকটা কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করি।

সকল আপডেট সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন ও টুইটারে ফলো করুন

ট্রিক ব্লগ বিডি

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

Admin Habibur Rahman is a School teacher. He is a mathematics students at Honners.