TrickBlogBD.com

Gain and Give knowledge

Uncategorized

ঘরে বসেই হোটেল বুকিং

হোটেল রুম বিভিন্ন ওয়েবসাইটে পাওয়া যায়। একসময় আমি হোটেলের ঘর বুক করার জন্য চিঠি লিখছিলাম। টেলিফোন পাওয়া সহজ ছিল তবে অন্ধকারে বড়ি ছুঁড়ে ফেলার মতো ছিল। ভাড়া অনুযায়ী হোটেল কম ছিল, ঘর কম ছিল, সুযোগ-সুবিধা কম ছিল।

ঘরে বসেই হোটেল বুকিং
ঘরে বসেই হোটেল বুকিং

ইন্টারনেট হোটেল বুকিং পদ্ধতিতে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। অনলাইনে হোটেল কক্ষগুলি বুকিংয়ের সর্বাধিক সুবিধাটি হ’ল সম্ভবত তাদের অনিয়ন্ত্রিত সময় নেই। বিদেশী সময়সূচী কারসাজি করার বিষয়ে কোনও উদ্বেগ নেই। সকাল বা বিকাল নয়।

গ্রাহকের সুবিধামতো সময়ে বুক করলেই হলো। এতে অবশ্য হোটেল মালিকদেরও সুবিধা। কারণ গবেষণা বলছে, এতে হোটেল বুকিংয়ের হারও বেড়েছে।

কীভাবে হয় হোটেল বুকিং

আজকাল প্রায় সমস্ত হোটেল ওয়েবসাইট থেকে কক্ষগুলি আগাম বুক করা হয়। এটি বিশেষায়িত সফ্টওয়্যার মাধ্যমে করা হয়। কোনও কোনও রুমের জায়গাটি খালি আছে কিনা, বা কখন এটি খালি হবে সে সম্পর্কে কেউ হোটেলের কর্তৃপক্ষকে ইনপুট দেয়। সফটওয়্যারটি ওয়েবসাইটের সাথে লিঙ্কযুক্ত।

ফলস্বরূপ, যে কেউ Novem INN ভ্রমণ করতে চান, সহজেই একটি নির্দিষ্ট তারিখে খালি কক্ষগুলির একটি তালিকা পান। ছবিটি দেখার পরে, ভাড়া অনুযায়ী সুবিধাগুলি বুঝতে হবে। এখন ওয়েবসাইটটি অগ্রিম প্রদান করা যেতে পারে। আবার হোটেলে যাওয়ার ব্যবস্থাও করেন তিনি।

এজেন্সি হিসাবে কাজ করে এমন অনেক ওয়েবসাইট রয়েছে।

novemecoresort.com
balishiraresort.com
nishorgocottage.com
communityecotour.com

Spread the love

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *