TrickBlogBD.com

Gain and Give knowledge

নগদ একাউন্ট দেখার নিয়ম
Nagad

নগদ একাউন্ট দেখার নিয়ম [আপডেট ২০২০]

নগদ হচ্ছে বাংলাদেশের অন্যতম একটি মোবাইল ব্যাংকিং সেবাদাতা প্রতিষ্ঠান। বর্তমানে এটি বাংলাদেশে সর্বাধিক ব্যবহৃত মোবাইল ব্যাংকিংয়ের মধ্যে একটি। বিকাশের মতো নগদ একাউন্ট খোলা খুবই সহজ। আজকে আমরা শিখবো নগদ একাউন্ট দেখার নিয়ম ও পদ্ধতি।

যাদের নগদ একাউন্ট নেই তারা আগে নগদ একাউন্ট খুলে নিন। নগদের সিস্টেম মোটামুটি বিকাশের মতোই। এর লেনদেনও প্রায় একই রকম। নগদের ইউএসএসডি ডায়াল করে ও অ্যাপ দিয়ে ব্যালেন্স চেক করার নিয়মগুলো পর্যায়ক্রমে দেওয়া হলো।

USSD কোড ডায়াল করে নগদ একাউন্ট দেখার নিয়ম

USSD কোড ডায়াল করে নগদ একাউন্ট চেক করা খুবই সহজ। এজন্য আপনাকে কিছু ধাপ অনুসরণ করতে হবে। একাউন্ট চেক করার জন্য নিচের স্টেপগুলো অনুসরণ করুন।

  • প্রথমে *167# ডায়াল করুন।
  • এরপর My nagad অপশন এর জন্য 7 লিখে Send করুন
  • Balance inquiry এর জন্য 1 লিখে send করুন
  • আপনার নগদ একাউন্টের পিন কোড দিন এবং send করুন
  • স্ক্রিনে আপনার নগদ একাউন্ট ব্যালেন্স দেখতে পাবেন।

উপরের প্রক্রিয়ায় USSD কোড ডায়াল করে খুব সহজেই নগদ একাউন্টের ব্যালেন্স দেখতে পারবেন। এছাড়াও নগদ অ্যাপের মাধ্যমেও খুব সহজেই নগদ একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন।

অ্যাপের মাধ্যমে নগদ একাউন্ট দেখার উপায়

নগদ অ্যাপের একটি ট্যাপের মাধ্যমেই ব্যালেন্স চেক করা যায়। এজন্য প্রথমে নগদ মোবাইল অ্যাপটি ডাউনলোড করে নিন। তারপর সেটিতে একাউন্ট নম্বর ও পিন কোড ও প্রয়োজনে OTP দিয়ে লগিন করুন। নিচের চিত্রের মতো “Tap for balance” অথবা “ব্যালেন্স জানতে ট্যাপ করুন” লেখায় ক্লিক করুন।

Tap for balance for nagad
Tap for balance
ইংরেজি ভাষার ক্ষেত্রে
ব্যালেন্স জানতে ট্যাপ করুন | নগদ একাউন্ট দেখার নিয়ম
ব্যালেন্স জানতে ট্যাপ করুন
বাংলা ভাষার ক্ষেত্রে

এক্ষেত্রে আপনার অ্যাপের ভাষা অনুযায়ী ট্যাপ করার বার্তাটি লেখা থাকবে। ইংরেজি ভাষা সিলেক্ট করা থাকলে “Tap for balance” লেখা থাকবে। আর বাংলা ভাষা সিলেক্ট করা থাকলে “ব্যালেন্স দেখতে ট্যাপ করুন” লেখা দেখতে পাবেন।

ট্যাপ করার পর রকাউন্ট ব্যালেন্স দেখাচ্ছে ০ টাকা
ট্যাপ করার পর রকাউন্ট ব্যালেন্স দেখাচ্ছে ০ টাকা

সফলভাবে ট্যাপ করা হয়ে গেলে কয়েক সেকেন্ডের মধ্যেই Tap করা স্থানে ব্যালেন্সে থাকা টাকার এমাউন্ট দেখতে পাবেন। এভাবেই খুব সহজেই আপনি নগদ একাউন্টের ব্যালেন্স দেখতে পারবেন।

নগদ মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নাম্বার

বিভিন্ন সময় নগদ মোবাইল ব্যাংকিং নিয়ে বিভিন্ন সমস্যায় পড়তে হয়। এসব সমস্যার সমাধান পেতে কাস্টমার কেয়ার বা হেল্পলাইনে যোগাযোগ করুন। নিচে নগদ মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নাম্বার ও ইমেইল ঠিকানা দেওয়া হলো।

হেল্পলাইন নম্বরঃ 16167 এবং 09609-616167
ইমেইলঃ [email protected]

আমরা যথাসম্ভব আপনাদেরকে নগদ একাউন্ট দেখার নিয়ম কানুনগুলো জানিয়ে দেওয়ার চেষ্টা করেছি। এই লেখাটি আপনাদের উপকারে এসেছে কিনা সেটি জানিয়ে কমেন্ট করতে পারেন।

আরো পড়তে পারেনঃ বিকাশ একাউন্ট খোলার নিয়ম

কোনো ভুল-ত্রুটি, অভিযোগ বা প্রশ্ন থাকলে কোনো দ্বিধা না করে এখনই কমেন্ট করুন। মনে রাখবেন, আমরা আপনাদের সকল কমেন্ট মনোযোগ দিয়ে পড়ি ও উত্তর দেওয়ার চেষ্টা করি।

Spread the love

LEAVE A RESPONSE

Your email address will not be published. Required fields are marked *

হাবিবুর রহমান একজন কন্টেন্ট রাইটার। একই সাথে খুটিনাটি কিছু এসইও এর কাজ করেন। ট্রিক ব্লগ বিডিতে সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন।