আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপের স্বপ্ন টিকেয়ে রাখলো টাইগাররা

এবারের বিশ্বকাপে বাংলাদেশের একের পর এক চমক। প্রাপ্তির ঝুলিটা আগের সব বিশ্বকাপ থেকে অনেকটাই ভারী। সাকিব আল হাসান অনন্য। টানা ২ সেঞ্চুরির পর এবার আবার গড়েছেন বিশ্ব রেকর্ড।

সাকিব আল হাসান
সাকিব আল হাসান

আফগানিস্তানের বিপক্ষে পূর্ণ করেছেন বিশ্বকাপ ক্যারিয়ারের ১০০০ রান। গড়েছেন বিশ্বকাপে সর্বমোট ১০০০+ রান ও ৩০ উইকেট স্বীকারী প্রথম ক্রিকেটারের রেকর্ড।

একই সাথে সাকিব আল হাসান গড়েছেন আরেকটি রেকর্ড। তিনি ২য় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে এক ম্যাচে সর্বোচ্চ ৫ উইকেট স্বীকারী বোলার হিসেবে রেকর্ড বুকে নিজের নাম লিখান।

আফগানিস্তানের বিপক্ষে জয়ের মাধ্যমে বাংলাদেশের বিশ্বকাপ মিশন এখনো টিকে আছে। এই ম্যাচে আফগানিস্তানকে ৬২ রানে পরাজিত করে টাইগাররা। ব্যাটিংয়ে ৫১ রান ও বোলিংয়ে ২৯ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান।

আরো পড়তে পারেন……

টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান। মুশফিকুর রহিমের ৮৩ রানে ও সাকিব আল হাসানের ৫১ রানে ভর করে ৫০ ওভার শেষে ২৬২ রান সংগ্রহ করে বাংলাদেশ ।

জবাবে ব্যাট করতে নেমে ২০০ রানে অল আউট হয়ে যায় আফগানিস্থান। আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন গুলবাদিন নায়েব

এই জয়ের মাধ্যমে ৬ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে এখন ৫ম অবস্থানে বাংলাদেশ। ১ ধাপ পিছিয়ে ৬ষ্ঠ অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। সেরা চারে রয়েছে যথাক্রমে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইন্ডিয়াইংল্যান্ড

বিশ্বকাপ ২০১৯ পয়েন্ট টেবিল (২৪/০৬/১৯)
বিশ্বকাপ ২০১৯ পয়েন্ট টেবিল (২৪/০৬/১৯)

টাইগাররা পরবর্তী দুই ম্যাচ জিতলে বিশ্বকাপের সেমি ফাইনাল পর্বে জায়গা পাওয়ার সম্ভাবনা রয়েছে। শেষ দুই ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ইন্ডিয়া ও পাকিস্তান।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.