এবার থেকে রিপোর্ট করা যাবে ট্রিক ব্লগ বিডির পোস্টে

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠকগণ। সবাই কেমন আছেন? আশা করি ভালো। আমিও খুব ভালো। আজকে আপনাদেরকে একটি ভালো খবর দিতে হাজির হলাম। এখন থেকে থেকে রিপোর্ট করা যাবে ট্রিক ব্লগ বিডির যেকোনো পোস্টে রিপোর্ট করা যাবে।

ট্রিক ব্লগ বিডি রিপোর্ট কন্টেন্ট বাটন
ট্রিক ব্লগ বিডি রিপোর্ট কন্টেন্ট বাটন

এখন থেকে ট্রিক ব্লগ বিডির কোনো পোস্ট আপনার অসঙ্গতিপূর্ণ মনে হলে, আপনার কপিরাইট কোনো কন্টেন্ট কোনো পোস্টে থাকলে ইত্যাদি বিভিন্ন কারণে পোস্টে রিপোর্ট করতে পারবেন। রিপোর্ট করা পোস্টটি পুনরায় রিভিউ করে সংশোধন, পরিবর্তন, পরিবর্ধন অথবা ডিলিট করা হবে।

এখন শুধুমাত্র ৫ টি ক্যাটাগরিতে রিপোর্ট করা যাবে। পর্যায়ক্রমে প্রয়োজন অনুসারে ক্যাটাগরির পরিমাণ বৃদ্ধি করা হবে।

আরো পড়তে পারেন……

রিপোর্ট করার পর কি হবে?

পোস্টে রিপোর্ট করার পর আমরা তা রিভিউ করবো। আপনার রিপোর্টটির ভিত্তি থাকলে/বিবেচনাযোগ্য হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সেক্ষেত্রে পোস্টটি সংশোধন বা ডিলিটও হতে পারে। উল্লেখ্য, আপনি কোনো পোস্টে রিপোর্ট করলে তা ঐ পোস্ট লেখককে জানানো হবে।

যেভাবে ট্রিক ব্লগ বিডির পোস্টে রিপোর্ট করবেন

যে পোস্টটিতে রিপোর্ট করতে চান সেই পোস্টের নিচের দিকে গেলে Report content নামে একটি অপশন দেখতে পাবেন। ঐ লেখাটিতে ক্লিক করুন। তারপর আপনি নিচের মতো একটি ফর্ম দেখতে পাবেন। ক

রিপোর্ট ফর্ম
রিপোর্ট ফর্ম

এই ফর্মে আপনি চারটি ঘর দেখতে পাবেন। ১ম ঘর হচ্ছে Issue । কোন কারণে আপনি রিপোর্ট করতে চাচ্ছেন তা সিলেক্ট করুন। ২য় ঘরটি হচ্ছে Your name । এই ঘরে আপনার নাম লিখুন। কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে রিপোর্ট করলে প্রতিষ্ঠানের নাম লিখুন।

Report issue
Report issue

৩য় ঘর হচ্ছে Your email। এই ঘরে আপনার অথবা আপনার প্রতিষ্ঠানের ইমেইল দিন। অনেকেরই ইমেইল নাই। ইমেইল আইডি খোলার নিয়ম কানুন গুলো দেখে নিন

৪র্থ ঘরটি হচ্ছে Details। এই ঘরে আপনি কি কারণে রিপোর্ট করছেন? পোস্টের কোন অংশে সমস্যা? ইত্যাদি নির্দিষ্ট করে বিস্তারিত লিখুন। মনে রাখবেন, আপনি যতটা বিস্তারিত লিখবেন আমাদের বুঝতে ততটা সুবিধা হবে।

সবশেষে Submit report লেখায় ক্লিক করুন। সব ঠিক থাকলে Report submitted successfully লেখা দেখতে পাবেন। আমরা অবশ্যই আপনার রিপোর্ট রিভিউ করবো। প্রয়োজন হলে আপনার সাথে মেইলের মাধ্যমে যোগাযোগ করা হবে।

কিছুক্ষেত্রে আপনাকে রিপোর্টের ফলাফল জানানো হতে পারে। তবে প্রত্যেক রিপোর্টের রিপ্লাই দেওয়া আমাদের পক্ষে সম্ভব নয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.