অবশেষে বন্ধ হলো পাবজি ও ফ্রি ফায়ার গেম | লাইকি ও টিকটক বন্ধ হবে শীঘ্রই

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ২৫ শে আগস্ট ২০২১ রোজ বুধবার মহামান্য হাই কোর্টের নির্দেশে পাবজি ও ফ্রি ফায়ার গেম দুটি বন্ধ করলো বিটিআরসি। বিষয়টি ইতিমধ্যেই দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলো নিশ্চিত করেছে।

পাবজি ও ফ্রি ফায়ার বন্ধ

কেন বন্ধ করা হলো পাবজি ও ফ্রী ফায়ার?

এই ব্যাটল রয়েল গেমগুলোর মাধ্যমে শিশু ও যুবকরা হিংস্রতা শিখছে একইসাথে তারা আক্রমণাত্মক হয়ে উঠছে, তাদের পড়ালেখা নষ্ট হচ্ছে ইত্যাদি বিভিন্ন কারণে এই গেম দুটোকে বন্ধ করা হলো।

কতদিন বন্ধ থাকবে পাবজি ও ফ্রি ফায়ার?

প্রাথমিক অবস্থায় শুধুমাত্র ৩ মাসের জন্য গেম দুটি বন্ধ করা হয়েছে। পরবর্তীতে এই বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

সৌজন্যেঃ সময় টিভি

এই ৩ মাস বাংলাদেশ থেকে সরাসরি কেউ পাবজি ও ফ্রি ফায়ার খেলতে পারবেন না। তবে বিকল্প উপায়ে ভিপিএন ব্যবহার করে খেলা যাবে। সেই বিষয়ে বিটিআরসি কোনো সিদ্ধান্ত নিয়েছে কিনা সেটি জানা যায়নি।

লাইকি টিকটক কি বন্ধ হবে?

প্রথামিক অবস্থায় পাবজি ও ফ্রি ফায়ার গেম দুটি বন্ধ হলে টিক্টক, লাইকির মতো অ্যাপগুলো এখনো বন্ধ হয়নি। লাইকি, টিকটকের মতো অ্যাপগুলোও বাংলাদেশে বন্ধ হতে চলেছে। খুব শীঘ্রই সেগুলোও বন্ধ করা হবে। এমনটি এই মূহুর্তে জানা যাচ্ছে। তবে ঠিক কবে এগুলো বন্ধ হবে সেটি নিশ্চিত হওয়া যায়নি।

লাইকি ও টিকটকের মতো অ্যাপগুলোর বিরুদ্ধে অভিযোগ হলো এই অ্যাপগুলো সমাজে অশ্লীলতা ছড়াচ্ছে। কিশোর গ্যাং তৈরি করছে।

গেম দুটিতে কি ঢুকা যাচ্ছে?

বিটিআরসি ঘোষণা দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে যে পাবজি ও ফ্রি ফায়ার নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু এখনো অনেকেই গেম গুলোতে ঢুকতে পারছেন। বিষয়টি টেকনিক্যাল সমস্যার কারণে হতে পারে। এটি শীঘ্রই সমাধান করা হয়ে যাবে।

Leave a Comment

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Scroll to Top