পারফিউমের সুগন্ধ বেশিক্ষণ ধরে রাখার উপায়

আমরা নিজের ব্যক্তিত্বকে সবার সামনে আরেকটু তুলে ধরতে চাই। নিজের সম্পর্কে অন্যকে ভালো ধারণা দিতে চাই। সেজন্য আমরা নানা কিছু করি। পারফিউমও তার মধ্যে একটি। আজকে পারফিউমের সুগন্ধ বেশিক্ষণ কিভাবে ধরে রাখবেন সেই সম্পর্কে কিছু ট্রিক্স দেওয়ার চেষ্টা করব।

পারফিউমের সুগন্ধ বেশিক্ষণ ধরে রাখার উপায়
পারফিউমের সুগন্ধ বেশিক্ষণ ধরে রাখুন

পারফিউমের সুগন্ধ বেশিক্ষণ ধরে রাখার কৌশল

অনেকের দিনের অর্ধেক না যেতেই পারফিউমের ঘ্রাণ শেষ হয়ে যায়। নিছের কৌশলগুলো মেনে চললে পারফিউমের গন্ধ বেশিক্ষণ ধরে রাখতে পারবেন। তাই এই উপায়গুলো সম্পূর্ণ পড়বেন। আর ভুল হলে ক্ষমা করবেন। কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন।

গোসলের ঠিক পরেই পারফিউম বা বডি স্প্রে ব্যবহার করুন

সবসময় গোসল করার ঠিক পরেই পারফিউম বা বডি স্প্রে ব্যবহার করুন। আদ্র ত্বক বেশিক্ষণ সুগন্ধ ধরে রাখতে সাহায্য করবে। তাই পারফিউমের সুগন্ধ বেশিক্ষণ ধরে রাখতে চাইলে গোসলের ঠিক পরেই শরীরে পারফিউম ব্যবহার করুন। শরীরের সাথে সাথে জামা কাপড়েও কিছুটা পারফিউম লাগিয়ে নিন। সুগন্ধ আপনাকে সারা দিন ঘিরে রাখবে।

পালস পয়েন্টে পারফিউম লাগান

শরীরের যেই জায়গায় নাড়ির স্পন্দন মাপা যায় সেইসব জায়গায় পারফিউম লাগান। ঐসব জায়গা সবসময় গরম থাকে। যা দীর্ঘসময় সুগন্ধ ছড়াতে সাহায্য করবে। যেমনঃ কব্জির ভেতরের অংশে, কানের পেছনের অংশে, বুকের মাঝ বরাবর, মধ্যচ্ছদা, হাঁটুর পেছনের অংশে, কনুইয়ে ভাঁজে, গোড়ালিতে সুগন্ধি ব্যবহার করুন।

তাছাড়া এই সব জায়গা আবৃত থাকার কারণে সুগন্ধ একসাথে না ছড়িয়ে ধীরে ধীরে ছড়ায়। আর আপনাকে দীর্ঘসময় সুগন্ধময় রাখতে সাহায্য করবে।

চুলে পারফিউম স্প্রে করুন

চুলের থেকে সুগন্ধ বেশি ছড়ায়। চুলের সুগন্ধ ধরে আলাদা একটা গুণ আছে। আর তাই এটা বেশিক্ষণ সুগন্ধ ধরে রাখতে সাহায্য করবে। চুলে পারফিউম স্প্রে করলে কারো কাছ দিয়ে হেঁটে গেলেই সেটা টের পাওয়া যায়। সহজেই ঘ্রাণ ছড়ায়।

পারফিউমের মধ্যে অ্যালকোহল থাকে। তাই এটি বেশি পরিমাণে চুলে স্প্রে করলে চুল শুষ্ক হয়ে যায়। তাই খেয়াল রাখবেন চুলে হালকা করে সুগন্ধি স্প্রে করুন। এ ক্ষেত্রে চিরুনি ব্যবহার করতে পারেন। চিরুনিতে পারফিউম স্প্রে করে সেই চিরুনি দিয়ে চুল আঁছড়ে নিন। তাহলেই হবে।

ময়েশ্চারাইজার বা ভ্যাসলিন ব্যবহার করুন

পারফিউম ব্যবহারের আগে ময়েশ্চারাইজার বা ভ্যাসলিন ব্যবহার করুন। এতে করে পারফিউম খুব সহজে উবে যাবেনা। ধীরে ধীরে ঘ্রাণ ছড়াবে। যা আপনাকে দীর্ঘসময় সুগন্ধ ধরে রাখতে সাহায্য করবে।

সুগন্ধি সঠিকভাবে ব্যবহার ও সংরক্ষণ করুন

সুগন্ধি বা পারফিউমকে ঠান্ডা ও শুষ্ক স্থানে সংরক্ষণ করুন। এতে সুগন্ধ সুরক্ষিত থাকবে। ঔষধের মত পারফিউম ব্যবহারের আগে কখনোই ঝাঁকাবেন না।

উপরের নিয়মগুলো মেনে চললে এটি আপনাকে বেশিক্ষণ সুগন্ধি ধরে রাখতে সাহায্য করবে। এমনি সব এক্সক্লুসিভ ট্রিক্স পেতে প্রতিদিন ভিজিট করুন ট্রিক ব্লগ বিডি

সূত্রঃ বিডি নিউজ টুয়েন্টি ফোর

1 thought on “পারফিউমের সুগন্ধ বেশিক্ষণ ধরে রাখার উপায়”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.