ফ্রি লাইভ টিভি অ্যাপ | মোবাইলে খেলা দেখুন ঝামেলা ছাড়া

অনেকসময় বিভিন্ন কারণে মোবাইলে টিভি দেখার প্রয়োজন হয়। কিন্তু কোন অ্যাপ থেকে টিভি দেখা যায় সেটা অনেকেই জানেনা। তাই আজকে সবচেয়ে সেরা কয়েকটি লাইভ টিভি অ্যাপ নিয়ে একটি আর্টিকেল লিখলাম। এর মাধ্যমে লাইভ খেলা সহ যেকোনো কিছু দেখতে পারবেন।

লাইভ টিভি অ্যাপ ও মোবাইলে খেলা দেখার নিয়ম

বর্তামানে মানুষ খুবই ব্যস্ত। তাদের বিভিন্ন খবরাখবর জানতে হয়, বিনোদনের জন্য খেলা দেখা থেকে শুরু করে অনেক কিছুই করতে হয়। আর বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম হচ্ছে টিভি। কিন্তু যেখানে বিদ্যুতের সমস্যা, বা টিভি নেই সেখানে কি করবেন? যেহেতু মোবাইল থাকে আমাদের হাতের মুঠোয় তাই এটি দিয়েই যেকোনো জায়গায় আমরা লাইভ টিভি অ্যাপ এর মাধ্যমে টিভি দেখতে পারি

আজ আমি এমন কয়েকটি লাইভ টিভি অ্যাপস সম্পর্কে বলব যার জন্য আপনি টিভির সামনে বসে থাকতে হবেনা। আপনার হাতের এন্ড্রয়েড মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজে শুধু মাত্র ইন্টারনেট ডাটা ব্যবহার করে যেখানে খুশি সেখানে বসে লাইভ টিভি দেখতে পারবেন। আর উপভোগ করতে পারবেন দেশ বিদেশের জনপ্রিয় সব চ্যানেল।

মোবাইল দিয়ে কিভাবে টিভি চালাবো

আমাদের গ্রামাঞ্চলে এখনো বিদ্যুৎ, ক্যাবল টিভির অনেক সমস্যা রয়ে গেছে। তাই শান্তিতে অনেকে বিশ্বকাপ ফুটবল, আইপিএল, বিপিএল সহ ক্রিকেটের বিভিন্ন ম্যাচ শান্তিতে দেখতে পারেন না। তাহলে কিভাবে খেলা দেখা যায়?

এই সমস্যার একমাত্র সমাধান হচ্ছে এন্ড্রয়েড টিভি চ্যানেল এর অ্যাপ। মোবাইলের মাধ্যমেই খুব সহজে ইন্টারনেট কানেকশনের মাধ্যমে নিরবিচ্ছিন্ন টিভি দেখতে পারেন।

এজন্য আপনাকে কিছু এন্ড্রয়েড লাইভ টিভি অ্যাপ ডাউনলোড করতে হবে। নিজে সেরকমই কিছু অ্যাপ সম্পর্কে বর্ণনা করা হলো। একই সাথে ডাউনলোড লিংকও দেওয়া হলো।

ফ্রি লাইভ টিভি অ্যাপ

আমি এখানে যে অ্যাপস গুলোর নাম বলবো সেগুলো আপনি Google Play Store (গুগল প্লে ষ্টোর) থেকে পেয়ে যাবেন। আর যদি সেটাও ঝামেলা লাগে তাহলে আমার এই পোস্টে অ্যাপ গুলোর লিংক ও সাথে দিয়ে দেওয়া হয়েছে, সেখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

খেলা দেখার অ্যাপ Yacine Tv app

এই অ্যাপটি প্লে স্টোরে নেই। তাই এটিকে আমরা আলদা করে বোনাস চ্যানেল হিসেবে আপনাদের দিচ্ছি। ইয়াসিন টিভির ওয়েবসাইটে গিয়ে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

এই অ্যাপে সকল প্রকার ফুটবল ম্যাচ খুব সহজেই দেখতে পারবেন। বেশিরভাগ ম্যাচেই আরবী ধারাভাষ্য দেওয়া হয়। বিভিন্ন গুরুত্বপূর্ণ ম্যাচে বেশি দর্শক হওয়ায় Toffee, Bioscope এর মতো অ্যাপ ডাউন হয়ে যায়। তখন এটি ব্যবহার করতে পারেন।

Download Yacine Tv app

1। Toffee (টফি টিভি লাইভ)

এই তালিকায় আমি সবার প্রথমে রাখবো Toffee অ্যাপকে। টফি অ্যাপটির মূল মালিকানা স্বত্বে রয়েছে বাংলালিংক। যার কারনে এর পারফরম্যান্স নিয়ে আপনাদের তেমন একটা চিন্তা করার প্রয়োজন নেই। এই অ্যাপটিতে ১০০ টিরও অধিক চ্যানেল রয়েছে। যা পরবর্তীতে আরো বাড়াতে পারে বলে জানা গেছে।

Toffee লাইভ টিভি অ্যাপ
Toffee app

টফি টিভি অ্যাপে চ্যানেলগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে দেওয়া রয়েছে যেমন খেলাধুলা, মুভি, টিভি সিরিয়াল, নিউজ, কার্টুন, মিউজিক, ধর্মীয় ইত্যাদি। যার মাধ্যমে আপনার পছন্দ অনুযায়ী যে কোনো চ্যানেল দেখতে পারবেন।

আমরা যারা খেলা প্রেমি যারা গুগলে চার্জ দিচ্ছেন “মোবাইলে খেলা দেখার এপস, মোবাইল দিয়ে কিভাবে টিভি চালাবো, কিভাবে খেলা দেখা যায়” এই কী ওয়ার্ডগুলো লিখে। তাদের জন্য এই অ্যাপসটি অনেক উপকারে আসবে। কারন এতে রয়েছে Sony Fixture এর সবগুলো খেলার চ্যানেল এবং আমাদের বাংলাদেশর খেলা দেখার চ্যানেলগুলো।

সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে এই অ্যাপটি আপনি ব্যবহার করতে কোনো প্রকার সাবক্রিপশন ফি দিতে হয়না। যা আমার কাছে অনেক সহজলভ্য এবং নান্দনিক মনে হয়েছে। ।

টফি একটি “এ্যাড মুক্ত লাইভ টিভি অ্যাপ” । এটি আপনি যে কোনো সিম অথবা WiFi দিয়ে সুন্দরভাবে ব্যবহার করতে পারবেন।

Download Toffee App

2। Bioscope টিভি লাইভ

বায়স্কোপ অ্যাপটি বর্তমান সময়ের অনেক জনপ্রিয় একটি অ্যাপ। বায়োস্কোপ অ্যাপটি হলো গ্রামীণফোনের একটি ডিজিটাল বিনোদন প্লাটফর্ম। যার মাধ্যমে আপনি ৪০টির ও বেশি টিভি চ্যানেল ও দেশি বিদেশি সিরিয়াল দেখতে পারবেন।

এটি টপি অ্যাপের মতো বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে যথাক্রমে খেলাধুলা, মুভি, খবর, কার্টুন, মিউজিক, ধর্মীয় ইত্যাদি।

বায়োস্কোপ ব্যবহার করতে ইন্টারনেটের প্রয়োজন হয়। বায়স্কোপে কিছু কিছু চ্যানেল বা ভিডিও দেখতে সাবক্রিপশন ফি লাগে। এটি একটি “এ্যাড মুক্ত লাইভ টিভি অ্যাপস”।

Download Bioscope Live tv App

3। ZEE5 টিভি

জি ৫ অ্যাপটি বর্তমানে সময়ে তরুনদের মধ্যে অনেক সাড়া জাগিয়েছে। এই অ্যাপে রয়েছে ২১ টির ও বেশি টিভি চ্যানেল। ৪৫০০ + মুভি এবং ২০০+ ওয়েব সিরিজ। যা বিনোদন প্রেমিদের জন্য ওনেকটা উপভোগ্য ব্যাপার। তবে এই অ্যাপে কিছু ভিডিও দেখতে আপনার সাবক্রিপশন ফি প্রয়োজন হবে।

Download ZEE5 App

4। Bongo লাইভ টিভি

Bongo অ্যাপটি ও হতে পারে আপনার বিনোদনের অন্যতম মাধ্যম। এই অ্যাপে রয়েছে ৫৫+ দেশি বিদেশি টিভি চ্যানেল। ১৫০০+ বাংলা সিনেমা, ১০০০ টিভি ড্রামা এবং মিউজিক ভিডিও। আপনি যে কোনো ইন্টারনেট কানেকশন দিয়ে এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। এই অ্যাপে কোনো সাবক্রিপশন ফি প্রয়োজন হয় না।

Download Bongo App

5। Jagobd

জাগো বিডি অ্যাপটিতে রয়েছে ৬০ টির মত টিভি চ্যানেল। এই অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজে রেডিও এবং বাংলাদেশের সকল নিউজ পোর্টাল গুলোর সাথেও যুক্ত থাকতে পারবেন। এটি আপনি যে কোনো ইন্টারনেট কানেকশন দিয়ে ব্যবহার করতে পারবেন।

Download Jagobd app

6। Binge লাইভ টিভি

বিংগে অ্যাপটিতে রয়েছে প্রায় ১৫০+ দেশি বিদেশি টিভি চ্যানেল। সাথে রয়েছে অনেক মজার মজার মুভি এবং ওয়েব সিরিজ। এটি আপনি যে কোনো ইন্টারনেট কানেকশন দিয়ে ব্যবহার করতে পারবেন।

Download Binge App

7। Bangladeshi Tv live free

এই অ্যাপটিকে আপনে বলতে পারেন সকল বাংলাদেশি চ্যানেলের মিলন মেলার একটি মাধ্যম। এই অ্যাপটিতে আপনি আমাদের বাংলাদেশের যত টিভি চ্যানেল রয়েছে সব গুলো আপনি একেবারে ফ্রীতে দেখতে পারবেন। এবং উপভোগ করতে দেশি সকল মুভি, নাটক, এবং খেলা। এটি আপনি যে কোনো ইন্টারনেট কানেকশন দিয়ে ব্যবহার করতে পারবেন।

Bangladeshi tv live free App Download

8। Somoy TV live (Official)

আমরা যারা একটু খবর প্রেমি বা যারা সবসময় দেশ বিদেশের খোঁজ খবর রাখতে চাই। তাদের জন্য এই অ্যাপটি অনেক উপকারে আসবে। এটি আপনি যে কোনো ইন্টারনেট কানেকশন দিয়ে ব্যবহার করতে পারবেন। সময় সকল লাইভ স্ট্রিম এখানে দেখতে পারবেন।

Download Somoy Tv live app

9। T Sports Live Tv (Official)

টি স্পোর্টস বাংলাদেশের প্রথম খেলাধুলার চ্যানেল। আমরা খেলা প্রেমি মানুষরা সবসময় যখন খেলা আসে তখন চিন্তায় থাকি কিভাবে খেলা দেখবো। তাদের চিন্তা দূর করতে এই অ্যাপটি ডাউনলোড করে রাখতে পারেন। এই অ্যাপটিতে আপনি মোবাইলের মাধ্যমে আপনার পছন্দের সকল খেলা দেখতে পারবেন।

Download T Sports App

10। GTV Live (Official)

বাংলাদেশের খেলাপ্রেমী মানুষদের কাছে পরিচিত টিভি চ্যানেল Gtv। তাদের রয়েছে একটি অফিশিয়াল অ্যাপ। জিটিভি অ্যাপটির মাধ্যমে আপনি একদিকে খেলা দেখতে পারবেন অন্যদিকে জিটিভিতে দেখানো সকল মুভি, নাটক, মিউজিক ইত্যাদি দেখতে পারবেন।

Download GTV App

উপরে আমি যে ১০ টি অ্যাপের কথা বলেছি। সেগুলোর মাধ্যমে আপনি আপনার বিনোদনের চাহিদা অনেকাংশে পূরণ করতে পারবেন।

শেষ কথা

আমরা চেষ্টা করেছি জনপ্রিয় সকল ফ্রি লাইভ টিভি অ্যাপ সম্পর্কে আপনাদের ধারণা দিতে। এখানে কিছু অ্যাপ বাদ পড়তে পারে। সেজন্য আমরা আন্তরিকভাবে দুঃক্ষিত।

আবার এমন কিছু অ্যাপ আছে যেগুলোর বৈধতা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। সেগুলো Play store এ নেই। তাই সেগুলো আমাদের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

আপনাদের ভালো লেগে থাকলে কমেন্ট করুন। পোস্টটি বন্ধুদের সাথে শেয়ার করুন। আরো অ্যাপ রিভিউ পড়ুন ট্রিক ব্লগ বিডিতে।

আর্টিকেল ক্রেডিটঃ ইব্রাহীম খলিল ইবন, ট্রিক ব্লগ বিডির কন্টেন্ট রাইটার

Sponsored by TrickBlogBD

ফ্রী মোবাইল রিচার্জ, বিভিন্ন এক্সক্লুসিভ টিপস & ট্রিক্স পেতে ও মতামত জানাতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন।

2 thoughts on “ফ্রি লাইভ টিভি অ্যাপ | মোবাইলে খেলা দেখুন ঝামেলা ছাড়া”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Scroll to Top