ইনকামিং কল বন্ধ করার নিয়ম | কল যাবে কিন্তু আসবে না

আপনার মোবাইলে যে কলগুলো আসে সেগুলো হচ্ছে ইনকামিং কল। সহজ কথায়, কেউ আপনাকে কল দিলে সেটিকে ইনকামিং কল বলা হয়। বিভিন্ন কারণে আমাদের ফোনে কল আসা বন্ধ করার দরকার হয়। আর তাই ইনকামিং কল বন্ধ করার নিয়ম জানা জরুরী। ইনকামিং কল বন্ধ করলে যেকোনো নম্বরে কল যাবে কিন্তু আসবেনা

এই আর্টিকেলে আমরা ইনকামিং কল বন্ধের প্রয়োজনীয়তা, ইনকামিং কল বন্ধ করার নিয়ম ও পুনরায় চালু করার উপায় সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করবো। সম্পূর্ণ লেখাটি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইলো।

ইনকামিং কল কেন বন্ধ করবেন?

বিভিন্ন কারণে ইনকামিং কল বন্ধ করতে হয়। যারা অনলাইনে গেম খেলেন তাদের গেম খেলার সময় অনেক অপ্রয়োজনীয় কল আসতে পারে। যে কলগুলো খেলায় ব্যাঘাত ঘটায়। তাদের ইনকামিং কল অফ করে রাখার দরকার হয়।

ইনকামিং কল বন্ধ করার নিয়ম
ইনকামিং কল বন্ধ করার নিয়ম

ব্যবসায়ীরা মিটিংয়ে থাকলে কল অফ করে রাখতে পারবেন। রাতে ঘুমাতে গেলেও এই সার্ভিসটি ব্যবহার করা যেতে পারে। এতে অপ্রয়োজনীয় কলে আপনার ঘুমের ব্যাঘাত ঘটবেনা।

এছাড়াও আরো অনেক কাজে মোবাইলের ইনকামিং কল বন্ধ করতে হতে পারে। তাহলে কিভাবে ইনকামিং কল বন্ধ করবেন?

ইনকামিং কল বন্ধ করার নিয়ম

আপনার সিমের ইনকামিং কল বন্ধ করতে নিচের কোডগুলো ব্যবহার করতে পারেন। মোবাইলের কল অপশনে গিয়ে আপনার অপারেটর অনুযায়ী কোডটি ডায়াল করুন।

  • বাংলালিংকঃ *21*019#
  • রবিঃ *21*018#
  • এয়ারটেলঃ *21*016#
  • গ্রামীণফোনঃ *21*017#
  • টেলিটকঃ *21*015#

ধরুন, আপনার সিমটি জিপি (গ্রামীণফোন) সিম। এক্ষেত্রে আপনি আপনার ঐ সিমটি থেকে *21*017# ডায়াল করলে আপনার জিপি সিমটির ইনকামিং কল বা কল আসা বন্ধ হয়ে যাবে। তখন সেই জিপি সিমটি থেকে যেকোনো নম্বরে কল যাবে কিন্তু আসবে না

কিভাবে ইনকামিং কল পুনরায় চালু করবেন?

ইনকামিং কল পুনরায় চালু করতে যেকোনো সিম থেকে ডায়াল করুন ##21#। তাহলেই পুনরায় ঐ সিমের ইনকামিং কল চালু হবে।

যেকোনো সমস্যায় কাস্টমার কেয়ারে যোগাযোগ করুন

ইনকামিং কল চালু বা বন্ধ করতে গিয়ে অনেকেই সমস্যায় পড়তে পারেন। এক্ষেত্রে কোনো প্রকার দুশ্চিন্তা না করে আপনার অপারেটরেরব (সিম কোম্পানির) কাস্টমার কেয়ারে যোগাযোগ করুন।

যেকোনো সিমের কাস্টমার কেয়ার হেল্পলাইন নম্বর জেনে নিন।

শেষ কথা

মোবাইলে বিভিন্ন প্রকারের ফিচার থাকে। আমরা চাইলে সেগুলোকে আমাদের প্রয়োজনে ব্যবহার করতে পারি। ইনকামিং কল বন্ধের ফিচারটিও সেরকম একটি ফিচার।

উপরে দেওয়া ইনকামিং কল বন্ধ করার নিয়ম অনুযায়ী সহজেই ইনকামিং কল চালু বা বন্ধ করতে পারবেন। লেখাটি ভালো লাগলে শেয়ার করতে পারেন। কোনো সমস্যায় পড়লে কমেন্ট করুন। আজ এই পর্যন্তই, সবাই ভালো থাকুন।

Leave a Comment

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Scroll to Top