২৫২ পরিবারকে ত্রাণ সহায়তা দিলো ব্লাড সেন্টার নদোনা নোয়াখালী

সম্প্রতি করোনা ভাইরাসে অচল সারা বিশ্ব। বাংলাদেশও তার বাহিরে নয়। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে পারছেন না কেউই। এই অচল অবস্থায় দিন মজুর ও খেটে খাওয়া মানুষজনের দুর্ভোগ পৌঁছেছে চরমে। এমন অচল অবস্থায় ২৫২ পরিবারকে ত্রাণ সহায়তা দিলো ব্লাড সেন্টার নদোনা নোয়াখালী।

ব্লাড সেন্টার নদোনা নোয়াখালী এর ত্রাণ কার্যক্রম
ব্লাড সেন্টার নদোনা নোয়াখালী এর ত্রাণ কার্যক্রম

ব্লাড সেন্টার নদোনা নোয়াখালীর উদ্যোগে গতকাল (২রা এপ্রিল) নদোনার ২৫২ পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হয়। এতে সক্রিয়ভাবে ৩০ জন সদস্য অংশগ্রহণ করে।

এলাকার খেটে খাওয়া, অস্বচ্ছল পরিবারকে এই সহায়তা প্রদান করা হয়। সংগঠনের পক্ষ থেকে বাড়ী বাড়ী গিয়ে ত্রাণের জিনিপত্র পৌঁছে দেওয়া হয়।

শ্রম দিয়ে সহযোগিতা করেছেন আরমান, নাহিদ, মাকসুদ, আকাশ, মনসুর রুবেল, ইয়াসিন, বাবু, ইয়াসিন শোয়েব, নিজাম উদ্দিন নাইমুল তারেকসহ অনেকেই।

সার্বিক সহযোগিতায় অবদান রেখেছেন জনাব মনজুর আলম সোহাগ (তফসির আহমেদ ট্রাস্টের কর্ণধার), জনাব খোরশেদ আলম, রুবেল হোসাইন, নাসির হোসেন, নাজমুল আলম, মো. আবদুল।

সংগঠনটির এমন উদ্যোগে খুশি এলাকাবাসী। তাদের এমন কার্যক্রম সবসময় অব্যাহত থাকুক, এমটাই দাবী সচেতন মহলের।

ত্রাণে কি কি ছিল?

চাল = ৫ কেজি
আলু = ২ কেজি
পেয়াজ = ১ কেজি
তেল = ১ লিটার
লবণ = ১ প্যাকেট
ডাল = ৫০০ গ্রাম
সাবান = ১ টা

যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ব্লাড সেন্টার নদোনা নোয়াখালী।

ত্রাণে যা যা ছিল
ত্রাণে যা যা ছিল

ব্লাড সেন্টার নদোনা নোয়াখালী কি?

ব্লাড সেন্টার নদোনা নোয়াখালী একটি সেচ্চাসেবী সামাজিক সংগঠন। এটি নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার ২ নং নদোনা ইউনিয়নে অবস্থিত। প্রতিষ্ঠানটি ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয়। মূলত তাদের কার্যক্রম নোয়াখালী ভিত্তিক।

সংগঠনটির সভাপতি আসগর হোসেন বর্ষণ। সিনিয়র সহ সভাপতি আলমগীর হোসেন। সংগঠনের সাধারণ সম্পাদক মাকসুদ ফারাবি। সহ সভাপতি ইব্রাহিম বাবু। এছাড়া অর্ধশতাধিক সেচ্চাসেবী কর্মী রয়েছে।

ব্লাড সেন্টার নদোনা, নোয়াখালী
ব্লাড সেন্টার নদোনা, নোয়াখালী

ব্লাড সেন্টারটির কার্যকরী কমিটির পরিচালক জনাব মাসুম বিল্লাহ সাকী, উপদেষ্টা মন্ডলীর সদস্য মনীর হোসাইন। সার্বিক সহযোগিতায়, মরহুম তফসির আহমেদ ট্রাস্ট।

মরহুম তফসির আহমেদ ট্রাস্ট এর অর্থায়নে এই সামাজিক সংগঠনটি পরিচালিত হয়ে আসছে। সকল প্রকার কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে সদস্যরা অংশ নেয়।

এই সামাজিক সংগঠনের প্রধান কার্যক্রম হচ্ছে জরুরি প্রয়োজনে রোগীদের বিনা মূল্যে রক্ত সরবরাহ করা। এক্ষেত্রে সংগঠনের সদস্যরাই এগিয়ে আসে। আর বিভিন্ন সময়ে স্কুল ও কলেজে রক্তের গ্রুপ টেস্ট ক্যাপেইন পরিচালনা করা হয়।

সেখান থেকে যারা স্বেচ্চায় রক্ত দান করতে ইচ্ছুক, তাদের একটি তালিকা তৈরি করা হয়। কাউকে রক্ত দেওয়ার প্রয়োজন হলে তালিকার লোকদের ফোন করে যোগাযোগ করা হয়।

Sponsored by TrickBlogBD

ট্রিক ব্লগ বিডিতে বড় ধরণের পরিবর্তন করা হয়েছে। কোনো  প্রকার সমস্যায় পড়লে আমাদের ফেসবুক পেজে ম্যাসেজ করুন।
সহ সভাপতি ইব্রাহিম বাবু (বামে) ও উপদেষ্টা মন্ডলীর সদস্য মনির হোসাইন (ডানে)
সহ সভাপতি ইব্রাহিম বাবু (বামে) ও উপদেষ্টা মন্ডলীর সদস্য মনির হোসাইন (ডানে)

রক্তদান কর্মসূচি ছাড়াও সংগঠনটি মাদক ও ইভটিজিং বিরোধী কাজও করে থাকে। এলাকার উন্নয়নমূলক কাজে সহায়তাসহ নানাবিধ সমাজসেবা মূলক কাজে অংশগ্রহণ করে।

সংগঠনটি বর্তমানে করোনায় বিপর্যস্ত লোকদের পাশে দাঁড়িয়েছে। যেকেউ চাইলে তাদেরকে সহযোগিতা করতে পারেন।

ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য সংগঠনের আর্থিক অনুদান গ্রহণ অব্যাহত রয়েছে। মোবাইল: 01816381478 (মাসুম বিল্লাহ সাকি)।

ফেসবুকে যোগাযোগ: আসগর হোসেন বর্ষণ, সভাপতি

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.