বিক্রয় ডট কম | পুরাতন জিনিস বিক্রি করুন ১ মিনিটে

বিক্রয় ডট কম বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন বেচাকেনার ওয়েবসাইটগুলোর একটি। এটি একটি ভিন্নধর্মী বেচাকেনার ওয়েবসাইট। এতে মূলত পুরাতন জিনিসপত্র বা সেকেন্ড হ্যান্ড জিনিস বিক্রি হয়।

বিক্রয় ডট কম কিভাবে কাজ করে?

আগেই বলেছি এটি অনলাইনে পুরাতন জিনিসপত্র বেচাকেনার জায়গা। হয়তো ১ বছর আগে আপনি একটি মোবাইল কিনেছেন। এখন এটি আর ব্যবহার করতে চাচ্ছেন না।

তাহলে এই মোবাইলটি কি করবেন? খুব সোজা। বিক্রয় ডট কমে একটি ফ্রী বিজ্ঞাপন দিন। বাস, কাজ শেষ। এবার যারা মোবাইলটি কিনতে চায়, তারা আপনাকে কল করবে।

ক্রেতার সাথে দামে মিল হলে সে জিনিসটি কিনতে চাইবে। আপনি কোন জায়গায় জিনিসটি তাকে দিবেন সেটি কথা বলে ঠিক করে নিন। আর খুব সহজেই পুরাতন জিনিস বিক্রি করে দিন।

বিক্রয় ডট কম
বিক্রয় ডট কম

পুরাতন জিনিস বিক্রি

এটা ইতিমধ্যেই বলেছি যে, এখানে আপনি পুরাতন জিনিস বিক্রি করতে পারবেন। খুব সহজেই আপনার পণ্যের ক্যাটাগরি অনুযায়ী একটি বিজ্ঞাপন তৈরি করুন। এটি কিন্তু একদম ফ্রী।

বিক্রয় ডট কমে এড দেওয়ার নিয়ম

প্রথমে bikroy.com এ গিয়ে লগিন করুন অথবা বিক্রয় ডট কম অ্যাপ অপেন করুন। সেখানে লগিন করুন। একাউন্ট না থাকলে নতুন একাউন্ট করুন। সেখান থেকে যেভাবে নতুন এড পোস্ট করবেনঃ

  • আপনার সঠিক ক্যাটাগরি সিলেক্ট করুন।
  • এরপর আপনার এলাকা সিলেক্ট করুন।
  • পণ্যের ছবি যুক্ত করুন।
  • ভাল রিস্পন্স পেতে ভালো কোয়ালিটির ছবি যুক্ত করুন।
  • ফোন নম্বর দিন।
  • অবশেষে এড বা বিজ্ঞাপনটি পোস্ট করুন।

এড পোস্টের পরে করণীয়

এড বা বিজ্ঞাপন পোস্ট করার পর সম্ভাব্য ক্রেতার কল বা ইমেইলের অপেক্ষায় থাকুন। আপনার পণ্যটি কারো কাছে ভালো লাগলে বা তার বাজেটের সাথে মিলে গেলে সে আপনাকে কল করবে।

আরো পড়ুন……

তার সাথে চূড়ান্ত দরদাম করে নিন। এরপর কোন জায়গায় পণ্যটি হস্তান্তর করবেন সেই সম্পর্কে কথা বলে নিন। অবশেষে পণ্যটি ক্রেতাকে বুঝিয়ে দিয়ে টাকা নিয়ে নিন।

পুরাতন জিনিস ক্রয়

আপনি চাইলে এখান থেকে কম দামে পুরাতন জিনিস কিনতেও পারেন। এজন্য একইভাবে বিক্রয় ডট কমের ওয়েবসাইট অথবা মোবাইল অ্যাপ অপেন করুন।

সেখান থেকে আপনার এলাকা সিলেক্ট করে নিন। এরপর আপনার পণ্যটি খুঁজে নিন। সেখানে দেওয়া ফোন নম্বর অথবা ইমেইলে যোগাযোগ করুন।

বিক্রেতার সাথে কথা বলে নিন কোথা থেকে পণ্যটি নিবেন। অবশ্যই নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হয়েও সেই স্থানে গিয়ে পণ্যটি সংগ্রহ করুন। আর মূল্য পরিশোধ করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top